কন্যা সন্তানের মা হলেন মডেল ও উপস্থাপিকা ফারজানা বিথী

কন্যা সন্তানের মা হলেন মডেল ও উপস্থাপিকা ফারজানা বিথী। শনিবার (৬ নভেম্বর) রাজধানীর একটি হাসপাতালে তার কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি। জন্মের সময় নবজাতকের ওজন ছিল ২ কেজি ৬ গ্রাম। মা ও মেয়ে দুজনই সুস্থ আছেন।

সদ্যজাত কন্যার নাম রাখা হয়েছে ফারনাজ হোসাইন আরিয়া। ফারজানা বিথী নিজেই তথ্যগুলো নিশ্চিত করেছেন। ফারজানা বিথী বলেন, ‘আমি রাজকন্যার মা হয়েছি। আমার জীবনের সবচেয়ে বড় অর্জন বলতে হবে এটিকে।

মেয়েকে প্রথম কোলে নেওয়ার অনুভূতি আমার সারা জীবন মনে থাকবে। আমি, আমার পরিবার সবার মনে আনন্দের জোয়ার বইছে। সবাই দোয়া করবেন আমার মেয়ের জন্য।’ তিনি আরও বলেন, ‘মেয়ের মুখের দিকে তাকিয়ে মনে হচ্ছে, আমার জীবনটাই বদলে গেল।

আমি খুবই এক্সাইটেড। আমার মেয়ে হয়েছে। নারী হিসেবে এটা আলাদা অনুভূতি। আমি চাইব, আমার মেয়েও যেন সব বাধা পেরিয়ে মানুষের মতো মানুষ হতে পারে।’ আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায়।

অভিনয় করেছেন ফারজানা বিথী। এতে অভিযুক্ত শিক্ষকের স্ত্রী আয়েশা ভূমিকায় অভিনয় করেছেন তিনি। দক্ষিণ ফ্রান্সের উপকূলের কান উৎসব ঘুরে পশ্চিমের অস্কারে গেছে ‘রেহানা মরিয়ম নূর’। এরমধ্যেই আগামী ১২ নভেম্বর স্বদেশিরা দেখতে পারবেন ছবিটি। দেশের ১০টি প্রেক্ষাগৃহে আসছে এটি।

এই প্রসঙ্গে ফারজানা বলেন, ‘রেহানা মরিয়ম নূর সিনেমায়ও আমি গর্ভবতী নারীর চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটির প্রয়োজনে হবু মায়েদের চলাফেরা, হাঁটাচলা ভালোমতো শিখতে হয়েছে। আমি খুশি, সিনেমাটি এ মাসেই মুক্তি পাচ্ছে। আমার মেয়েও এ মাসেই জন্ম নিল।’

উল্লেখ্য, শৈশব থেকেই নতুন কুঁড়ি, বিতর্ক, নাচ, আবৃত্তি, মঞ্চ অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন ফারজানা বীথি। সপ্তম শ্রেণিতে পড়ার সময়ই তিনি একুশে টেলিভিশনের ‘এলাটিং বেলাটিং’ অনুষ্ঠানে উপস্থাপনায় যুক্ত হন।

এরপর কাজ করেন ২০১০ সালে একুশে টেলিভিশনে শিশু বিষয়ক একটি অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে। বর্তমানে নিয়মিত উপস্থাপনা করছেন তিনি। ২০১৬ সালের ২৬ এপ্রিল পারিবারিকভাবে বিয়ে করেন ফারজানা। তার স্বামীর নাম আরিফ হোসাইন। তাদের দুজনের নাম মিলিয়ে আগে থেকে মেয়ের নাম ঠিক করে রেখেছিলেন এই দম্পতি।