গাছের গুঁড়ির ফোকড় থেকে একে একে বেরিয়ে আসছেন যুবক যুবতী, ভিডিও ভাইরাল ভিডিও

পূর্বের তুলনায় আজ বিজ্ঞান অগ্রগতির শিখরে। বিজ্ঞানের পাশাপাশি আজ যোগাযোগের অনেক মাধ্যম আমাদের সামনে এসেছে, সামনে এসেছে বিনোদনের মাধ্যমও।

প্রথমে আমরা রেডিওতে গান শুনতাম, শুধুমাত্র শোনার কাজই করতে পারতাম আমরা। এরপর আসে টেলিভিশন অর্থাৎ টিভি সেখানে আমরা না শুধু গান শুনতে পাই বরং সিরিয়াল, সিনেমা, নাচ এমনকি যে গান করছে সেই গায়ককেউ টিভিতে আমরা দেখতে পাই।

প্রথম বিজ্ঞাপন এর সাথে পরিচিত হই টিভির মাধ্যমেই।এখনতো প্রতিটা জিনিসের বিজ্ঞাপন টিভি, রেডিও ও খবরের কাগজে দেওয়া হয়।

এখন হয়তো রেডিও ততটা জনপ্রিয় নয়, কিন্তু একটা সময় রেডিওর জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। বাড়ির বড়দের কাছে হয়তো শুনে থাকবেন রেডিওর চল আগে কতটা ছিল।

তখনকার সময়ে শুধুমাত্র যাদের একটু অবস্থা ভাল ছিল তারাই রেডিও ব্যবহার করতে পারতেন। এখন অবশ্য সময় বদলেছে কমবেশি প্রতিটি মানুষের ঘরে আজ টেলিভিশন রয়েছে।

আজ আমাদের হাতে এসেছে স্মার্টফোন। ফোন তো অবশ্যই ছিল যেমন ল্যান্ডলাইন, সেলুলার ফোন। কিন্তু এখন আমাদের হাতে আছে স্মার্টফোন। এই স্মার্টফোনের দৌলতে সবকিছুই যেন আমাদের কাছে খুব সহজলভ্য হয়ে উঠেছে।

এর অবশ্য অনেক ভালো দিক রয়েছে কিন্তু খারাপ দিকও কিছু কিছু দেখা যায়। স্মার্টফোনের সাথে সাথেই আমরা যুক্ত হয়ে যাই সোশ্যাল মিডিয়ার সাথে। সোশ্যাল মিডিয়া আমাদের বহু তথ্য দেয়।