ব্রাহ্মণবাড়িয়ায় মহানবীকে নিয়ে কটুক্তি করায় যুবক আ’ট’ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে (স.) নিয়ে আ’পত্তিকর মন্তব্য করার অ’ভিযোগে রনি (৩০) নামের এক যুবককে আ’ট’ক করেছে পু’লিশ। আ’ট’ককৃত ব্যাক্তি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজে’লার বাসিন্দা। শুক্রবার (১২ মা’র্চ) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর সায়দাবাদ এলাকা থেকে জে’লা পু’লিশের একটি বিশেষ দল তাকে আ’ট’ক করে।

সরাইল সার্কেলের সিনিয়র সহকারী পু’লিশ সুপার মো. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ফেসবুকে মহানবীকে (স.) কটূক্তি করে অবমাননাকর মন্তব্য করার জেরে উপজে’লার অরুয়াইল বাজার এলাকায় বি’ক্ষোভ মিছিল করে রনির বাড়ি ঘেরাও করে গ্রামবাসী। এ ঘটনায় অ’ভিযু’ক্তের বাবা জহরলাল দাসকে জিজ্ঞাসাবাদের জন্য আ’ট’ক করে থা’নায় নিয়ে যায় পু’লিশ।

স্থানীয় অরুয়াইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া বলেন, অ’ভিযু’ক্ত অ’ভি দাস রনি বাড়িতে থাকেন না, তিনি কুমিল্লার লাকসামে একটি এনজিওতে চাকরি করেন।

স্থানীয় এক যুবকের দেওয়া একটি ফেসবুক স্ট্যাটাসের কমেন্টে রনি মহানবীকে নিয়ে আ’পত্তিকর একটি মন্তব্য করেন। বিষয়টি স্থানীয়রা জানতে পেরে শুক্রবার সন্ধ্যায় জড়ো হয়ে বি’ক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে বাজার এলাকায় অ’ভিযু’ক্তের বাড়ি ঘেরাও করেন তারা।

চেয়ারম্যান আরও বলেন, এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তি ও পু’লিশ ফাঁড়ির সদস্যরা বিচারের আশ্বা’স দিয়ে বিক্ষুব্ধদের ফিরিয়ে নিয়ে আসেন। অ’ভিযু’ক্ত যুবককে গ্রে’প্তারের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন বিক্ষুব্ধ গ্রামবাসী।