বড় মাছ ধরতে গিয়ে যুবতীর হাতে মিলে গেলো অসংখ্য হাঁসের ডিমের বাহার!দেখুন পুরো ভিডিও

আজ কাল সোশ্যাল মিডিয়া এমন এক প্লাটফর্ম যেখানে ভালো খারাপ উভয় দিক রয়েছে। সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র করে কেউ কেউ নিজের প্রতিভা বিকাশের মধ্য দিয়ে জনপ্রিয় হয়ে উঠছে আবার কেউ মারামারি হাতাহাতির মাধ্যমে ভাইরাল হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত হাজার হাজার ভিডিও ভাইরাল হচ্ছে। মানুষের হাতে হাতে এখন এন্ড্রয়েড ফোন থাকায় তা ক্যামেরা বন্দী করে রাখছে অনেকে।

এই ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে চলেছে দিন দিন এবং তা ভাইরাল হচ্ছে প্রতিনিয়ত। টিকটক ফেসবুক লাইকি এ ধরনের অ্যাপস গুলোর মাধ্যমে ভিডিও যেমন ভাইরাল হচ্ছে তেমনি মুঠোফোনে হঠাৎ করেই ঘটে যাওয়া

তেমনি করে জোয়ারের জলে শুকনো পাড়ে ভেসে আসলো অসংখ্য মাছ ধরার ভিডিও নেট দুনিয়াতে তুমুল ভাইরাল (ভিডিও সহ)। এই ভিডিওটি প্রায় 7,249,089 মানুষ দেখেছে।

আরও পড়ুনঃ ধান সাধারণত একবর্ষজীবী উদ্ভিদ, কোন কোন অঞ্চলে বিশেষ করে নাতিশীতোষ্ণ অঞ্চলে ধান দ্বি-বর্ষজীবী উদ্ভিদ হিসেবে চাষ করা হয়। ধানকে ৩০ বছর পর্যন্ত চাষ করা যায়।

ধানের বৃদ্ধি ও উৎপাদন অনেকসময় মাটির উর্বরতার উপর নির্ভর করে থাকে।যেসব অঞ্চলে বৃষ্টিপাত বেশি কিংবা নিচু জমি, সেসব অঞ্চলে ধান ভালো হয়।

পাহাড় কিংবা পাহাড়ের ঢালেও এর চাষ হয়ে থাকে। ধান চাষ অত্যন্ত শ্রমনির্ভর। অনেক শ্রমিক প্রয়োজন হয়, এ কারণে যেসব এলাকায় শ্রমিক খরচ কম সেসকল অঞ্চলে ধান চাষ করা সহজ।

এর মাতৃ উদ্ভিদের বাসস্থান এশিয়া এবং আফ্রিকা। মাছ একটি শীতল রক্তবিশিষ্ট মেরুদণ্ডী প্রাণী যার শ্বাস-প্রশ্বাসের জন্য ফুলকা রয়েছে,চলাচলের জন্য যুগ্ম অথবা অযুগ্ম পাখনা রয়েছে,এদের দেহে সচরাচর আঁইশ থাকে,সাধারণত এরা জলকেই বসবাসের মাধ্যম হিসেবে গ্রহণ করে থাকে।

সাধারণত এদের দেহের বহির্ভাগ আঁশ দ্বারা আচ্ছাদিত; তবে আঁশ নেই এমন মাছের সংখ্যাও একেবারে কম নয়। হঠাৎ ধানের ক্ষেতে পাওয়া গেল অদ্ভুত রকমের কালো মাছ, এই মূল্যবান মাছটি ভাগ্য বদলে দিল যুবকের, তুমুল ভাইরাল ভিডিও।