যে গানের শুটে কেঁদেছিলেন আলিয়া, কাঁপাচ্ছে ইউটিউব

বাবাদের ওপর বেশিদিন রাগ করে থাকতে পারে না মেয়েরা। বাবার সঙ্গে অভিমান পুষে কোনো লাভ নেই, অভিমান না ভাঙা অবধি শান্তি নেই। আর তাই বিয়ের পর শ্বশুরবাড়ি যেতে নিজের ছোটবেলার স্মৃতি মনে পড়ে কষ্ট তো থাকেই।সঙ্গে থাকে প্রিয়জনকে ছেড়ে একলা থাকার যন্ত্রণা। বাড়ির বাকি সদস্যরা চোখের জলে বিদায় জানালেও বাবারা তা পারেন না! এ রকম দৃশ্য দর্শকদের মোহিত করেছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাট অভিনীত সিনেমা ‘রাজি’।

যেখানে তিনি কাশ্মীর কন্যা শিমত। পাকিস্তানের সেনা অফিসার ইকবাল সায়েদের সঙ্গে বিয়ে হয় তার। বিয়ের পর শিমত চলে যাচ্ছেন পাকিস্তানে। ২০১৮ সালে মুক্তি পাওয়া ওই চলচ্চিত্রের বিশেষ গান দিলবারু।এ গানের কথা লিখেছেন গুলজার। কম্পোজ করেছেন শঙ্কর এহসান লয়। গেয়েছেন হর্ষদীপ কউর, অরিজিৎ সিং, শঙ্কর মহাদেবন, সুনিধি চৌহ্বান। গানটি প্রকাশ হওয়ার পরও দর্শকদের হৃদয় ছুঁয়েছে।

এ পর্যন্ত ২১৮ মিলিয়নেরও বেশি দর্শক দেখেছে এ গানটি। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই প্রথম কোনো গানের শুট করতে গিয়ে সত্যি সত্যি চোখে জল এসেছে আলিয়া ভাটের।প্রতিবেদনে বলা হয়, আসলে কিছু সম্পর্ক চিরন্তনের। জীবন, মন, চিন্তাধারায় যতই পরিবর্তন আসুক না কেন সব ক্ষেত্রে যে আধুনিকতা থাবা বসাতে পারে না, এই গান তার প্রমাণ।