১০০ কেজি ওজনের বড় মাছ ওঠলো ত’ রুণী জাল ফেলতেই, মুহুর্তে ভাইরাল ভিডিও!

সোস্যাল মিডিয়ায় এখন আশ্চর্যজনক ঘটনা দিলেই ভাইরাল হয়ে যায়। এখনকার যুগে প্রতিনিয়ত ভালো, খারাপ দুটোই সোস্যাল মিডিয়া তে সহজেই ভাইরাল হয়ে যায়। সেটা নাচ,গান,মাছ ধ’রা,সা’প ধ’রা,অ’শ্লী’ল ভিডিও মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

সোস্যাল মিডিয়ার বদলৌতে আমর’া অনেক ভালো এবং আশ্চর্যজনক ভিডিও দেখতে পাই। যেগু’লো মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সমুদ্রের লোনা জল এবং স্বাদু জলের খাল, বিল, হাওর, বাওর, নদী, হ্রদ, পুকুর, ডোবায় বাস করে।

পাহাড়ি ঝর্ণা থেকে শুরু করে মহাসাগরের গহীন অতল স্থানে, অর্থাৎ যেখানেই জল রয়েছে সেখানেই মাছের অ’স্তিত্ব দেখতে পাওয়া যায়। পৃথিবীর প্রায় সর্বত্র মাছ মানুষের খাদ্য হিসাবে ব্যবহৃত হয়।

জেলরা জাল টানতেই মাছের এমন লাফালাফির দৃশ্য সবার চোখ ধাধিয়ে দেয়। মাছের এই মনোরম পরিবেশ নেটিজেনদের মনে সাড়া জাগায়। ভিডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সাড়া পেয়েছে।

ভাইরাল ভিডিওটি টি আপনারা নিচে গেলেই দেখতে পাবেন। আরও পড়ুনঃ আপনি কি ভাবছেন, শুধু মানুষই মানুষের উপকার পাওয়ার পরে তাকে কৃতজ্ঞতা জানাতে পারে, একদমই নয়। বরঞ্চ মানুষের মধ্যে দিনকে দিন ধরেই এই কৃতজ্ঞতা জানানোর ইচ্ছাটুকু আস্তে আস্তে কমে যাচ্ছে।

মানুষ ভুলে যাচ্ছে যে মানুষকে কেউ কোন দিন সাহায্য করেছিল সে যাই হোক অন্য তর্কের প্রসঙ্গ চলে আসছি, কিন্তু সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, এক বনদফতরের অফিসার সে হাতিকে প্রানে বাঁচিয়েছে।

আর সেই হাতির ছানা এই কৃতজ্ঞতা জানাচ্ছে তার শুঁড় দিয়ে বনকর্মীর পা জড়িয়ে ধরেছে। অবলা প্রাণী অদ্ভুতভাবে কৃতজ্ঞতা স্বীকার এর ছবি ভাইরাল ‘হতে বেশিক্ষণ সময় লাগেনি। ছোট হাতি তার মা এবং দলবদলের থেকে আলাদা হয়ে গিয়েছিল।

সেই অবস্থাতেই এক বনদফতরের কর্মী এই হাতির ছানাকে উ’দ্ধার করে একাকীত্ব কাটিয়ে উঠতে না উঠতেই হাতির ছানা বেশ যখন চনমনে হয়ে উঠেছে। তাকে যখন তার দলে ফিরিয়ে দেওয়ার পরিকল্পনা করছেন।

এই বনদ’প্ত র এর কর্মীরা ঠিক সময়ে ঠিক এই সময় হাতির শুঁড় দিয়ে বনদ’প্ত রের সেই কর্মীর পা জড়িয়ে ধরে কৃতজ্ঞতা জানাতে একেবারে ভোলেনি। সেই হাতিকে খুব তাড়াতাড়ি দলে ফিরিয়ে দেওয়ার চে’ষ্টা চালানো হচ্ছে।

কারণ এই হাতির গায়ে যদি মানুষের গন্ধ বেশি দিন থাকে, তাহলে তাকে দলে আর ফিরিয়ে নিয়ে নেওয়া হবেনা এমনটাই হাতিদের চরিত্র। আই এফ এস অফিসার পারভীন পাসোয়ান তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই অ’সাধারণ ভিডিওটি দিয়েছেন এবং

এই ভিডিওটি দেওয়ার আগে তিনি ক্যাপশন লিখে দিয়েছেন, ‘ভালোবাসার কোন ভাষা হয় না। এক বন কর্মীকে শুঁ দিয়ে আলিঙ্গন করে কাছে ডেকে নিচ্ছে হাতের ছানা।